Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 রায়গঞ্জ শহরের নালায় ৮১ হাজার গাপ্পি মাছ ছাড়ল পুরসভা

 বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুরসভা এলাকায় মশার লার্ভা দমন করতে বৃহস্পতিবার ৮১ হাজার গাপ্পি মাছ বিভিন্ন নালায় ছাড়া হয়েছে। মশাবাহিত রোগ প্রতিরোধে ওই মাছ শহরের নালাগুলিতে এদিন ছাড়া হয়েছে। রায়গঞ্জ পুরসভার পাশের নালায় চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস গাপ্পি মাছ ছাড়েন।
বিশদ
 বেহাল নিকাশি, অল্প বৃষ্টিতে জলমগ্ন ইংলিশবাজার শহর

 রঞ্জুগোপাল মুখোপাধ্যায়  মালদহ, বিএনএ: অল্প বৃষ্টিতেই বৃহস্পতিবার দুপুরে ইংলিবাজার শহরের বহু এলাকা জলমগ্ন হয়ে পড়ে। কিছু ওয়ার্ডে বাড়িতে বৃষ্টির জল ঢুকে যায়। শহরবাসী চরম ভোগান্তির মধ্যে পড়ে। পথচারীরা এদিন রাস্তায় বের হয়ে নাকাল হন।
বিশদ

19th  July, 2019
 কলকাতায় ঘাঁটি গেড়ে বিপ্লবের দুই অনুগামী জেলা পরিষদ সদস্য, জল্পনা

  সংবাদদাতা, বালুরঘাট: দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগদান করার পর এক মাস হতে চললেও এখনও পর্যন্ত জেলায় পা রাখতে পারলেন না জেলা পরিষদের সদস্য বিশ্বনাথ পাহান। একই ভাবে বিপ্লব মিত্রের সঙ্গে জেলা পরিষদের কর্মাধ্যক্ষ বিজেপির মফিজউদ্দিন মিঁয়া পা রাখার পরে আর জেলা পরিষদে আসছেন না। তিনি বাড়ি ছেড়ে কলকাতায় রয়েছেন।
বিশদ

19th  July, 2019
 মাল ব্লকে ডেঙ্গুর প্রকোপ

  বিএনএ, জলপাইগুড়ি: প্রশাসনিক গাফিলতিতে জলপাইগুড়ি জেলার মাল ব্লকে ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ইতিমধ্যেই ব্লকের ডামডিম এলাকার ছয় জন বাসিন্দা ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। জ্বরে আক্রান্ত আরও ২১ জনের রক্ত পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। বর্ষার সময় বিভিন্ন জায়গায় জমা জলে মশার লার্ভা বিনাশক টেমিফোজ স্প্রে করা হয়নি।
বিশদ

19th  July, 2019
 জলদাপাড়ায় জোড়া হাতির মৃত্যুতে কর্তব্যে গাফিলতির অভিযোগে বিট অফিসার সহ ৪ বনকর্মী সাসপেন্ড

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: জলদাপাড়া জাতীয় উদ্যানের কোদালবস্তি রেঞ্জের জঙ্গলে জোড়া হাতির মৃত্যুতে কর্তব্যে গাফিলতির অভিযোগে এক বিট অফিসার সহ চার বন কর্মীকে সাসপেন্ড করল বনদপ্তর। অন্যদিকে, শো-কজ না করে এভাবে বন কর্মীদের সাসপেন্ড করায় অন্যান্য কর্মীদের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে।
বিশদ

19th  July, 2019
 একাধিক ধাবা, হোটেলেও চলছে বেআইনি কারবার

 মনসুর হাবিবুল্লাহ  জলপাইগুড়ি, বিএনএ: শুধু ওই পানশালাতেই নয়, জলপাইগুড়ি শহর ও লাগোয়া এলাকার একাধিক হোটেল, বিভিন্ন ধাবায় বেআইনি কার্যকলাপ চলছে বলে অভিযোগ। অবৈধ ব্যবসা, নারী পাচার, মদ, জুয়া সহ দেহব্যবসার আখড়া হয়ে দাঁড়িয়েছে জাতীয় সড়কের ধারের ধাবা, হোটেলের একাংশ বলে বিভিন্নমহলের অভিযোগ।
বিশদ

19th  July, 2019
 বহিষ্কৃত বিজেপি নেতা শিবশঙ্কর দত্তের তৃণমূলে ফেরা নিয়ে ময়নাগুড়িতে জল্পনা তুঙ্গে

 সোমনাথ চক্রবর্তী  ময়নাগুড়ি, সংবাদদাতা: বহিষ্কৃত বিজেপি নেতা শিবশঙ্কর দত্ত তাঁর পুরনো শিবির তৃণমূল কংগ্রেসে ফিরবেন কি না তা নিয়ে সমগ্র ময়নাগুড়ি ব্লক জুড়ে জল্পনা ছড়িয়েছে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, শিবশঙ্করবাবু শাসক দলে ফিরলে তৃণমূল ময়নাগুড়িতে ঘুরে দাঁড়ানোর পথে অনেকটাই এগিয়ে যাবে।
বিশদ

19th  July, 2019
 কোচবিহারকে হেরিটেজ শহর হিসাবে ঘোষণার নোটিফিকেশন জারি

  বিএনএ, কোচবিহার: কোচবিহারকে হেরিটেজ শহর হিসাবে ঘোষণার নোটিফিকেশন জারি হল। এই নোটিফিকেশন জারি হওয়ার পরেই কোচবিহারের জেলাশাসকের নেতৃত্বে জেলার বিভিন্ন দপ্তরের আধিকারিকদের নিয়ে একটি বৈঠক হয়।
বিশদ

19th  July, 2019
 স্বনির্ভর গোষ্ঠীগুলিকে গতবছরের চেয়ে ১৭ কোটির বেশি ঋণ দেওয়ার টার্গেট

  বিএনএ, শিলিগুড়ি: এবার মহিলা স্বনির্ভর গোষ্ঠীগুলিকে ঋণ প্রদানের টার্গেট বাড়াল শিলিগুড়িতে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত আর্থিক বছরের চাইতে এবার স্বনির্ভর গোষ্ঠীগুলিকে ১৭ কোটি টাকা বেশি ঋণ প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
বিশদ

19th  July, 2019
 ভূগোল মেধা অন্বেষণে রাজ্যে দ্বিতীয় হরিশ্চন্দ্রপুরের ছাত্র

 সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: বঙ্গীয় ভূগোল মঞ্চের পরিচালনায় ভূগোল মেধা অনুসন্ধান অভীক্ষায় রাজ্যস্তরে দ্বিতীয় স্থান অধিকার করে চমক দিয়েছে হরিশ্চন্দ্রপুরের এক ক্ষুদ্র ব্যবসায়ীর ছেলে সম্রাট রহমান। রবিবার কলকাতা বিশ্ববিদ্যালয় কলেজ স্ট্রিট ক্যাম্পাসের আশুতোষ হলে ২৬ তম বার্ষিক সাধারণ সভায় সম্রাটকে পদক দেওয়া হয়।
বিশদ

19th  July, 2019
 এনবিএসটিসি’র রায়গঞ্জ-চাকুলিয়া রুটে বাস পরিষেবা চালু এর মধ্যেই

 বিএনএ, রায়গঞ্জ: চলতি সপ্তাহে রায়গঞ্জ থেকে চাকুলিয়া পর্যন্ত এনবিএসটিসি’র বাস পরিষেবা চালু হবে। সংস্থার আধিকারিকরা জানিয়েছেন, আপাতত ওই রুটে বাসটি দিনে একবার যাবে এবং আসবে। চাকুলিয়া ও সংলগ্ন এলাকার বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি ছিল রায়গঞ্জ পর্যন্ত সরকারি বাস পরিষেবা চালু করা হোক।
বিশদ

19th  July, 2019
 বেতন না পেয়ে পুলিসের দ্বারস্থ নকশালবাড়ির ৭০ যুবক

 সংবাদদাতা, নকশালবাড়ি: বেসরকারি নিরাপত্তারক্ষী এজেন্সি দুই মাস ধরে বেতন দিচ্ছে না বলে বৃহস্পতিবার নকশালবাড়ি ব্লকের ৭০ জন যুবক পুলিসের দ্বারস্থ হন। বৃহস্পতিবার যুবকরা বিক্ষোভ দেখিয়ে ওই সংস্থার বিরুদ্ধে নকশালবাড়ি থানায় অভিযোগ করেন।
বিশদ

19th  July, 2019
 জল কমতেই মাথাভাঙা ও মেখলিগঞ্জ মহকুমার নদীগুলিতে ব্যাপক ভাঙন শুরু

  সংবাদদাতা, মাথাভাঙা: জল কমতেই মাথাভাঙা ও মেখলিগঞ্জ মহকুমার নদীগুলিতে ভাঙন ব্যাপক আকার নিয়েছে। স্থানীয় বাসিন্দারা জানান, নদীর জল বাড়তে শুরু করায় ভাঙনও শুরু হয়, আবার জল কমলেও ভাঙন অব্যাহত থাকে। ভাঙন প্রতিরোধে ব্যবস্থা না নেওয়ার ফলে চরম সমস্যায় পড়তে হচ্ছে নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের।
বিশদ

19th  July, 2019
 ১ আগস্ট কোচবিহার মেডিক্যালের পড়ুয়াদের পরিচয়পর্ব

  বিএনএ, কোচবিহার: ১ আগস্ট থেকে কোচবিহার মেডিক্যাল কলেজে এমবিবিএস কোর্সের ফাউন্ডেশন কোর্স চালু হবে। ওইদিনই জেলাশাসকের দপ্তরের ল্যান্সডাউন হলে নবাগত ছাত্রছাত্রী, তাঁদের অভিভাবক ও শিক্ষক চিকিৎসকদের মধ্যে একটি পরিচয় পর্বের আয়োজন করা হয়েছে।
বিশদ

19th  July, 2019
 বাম পরিচালিত শিলিগুড়ি মহকুমা পরিষদ এলাকার ৪১৯৯টি বাড়িতে এখনও শৌচাগার নেই

  বিএনএ, শিলিগুড়ি: নির্মল শিলিগুড়ি মহকুমায় শৌচাগার বিহীন আরও ৪১৯৯টি বাড়ির হদিশ মিলেছে। এমন বাড়ির সংখ্যা ফাঁসিদেওয়া ব্লকে সবচেয়ে বেশি। ওই ব্লকে এই সংখ্যা ১৯০০’রও বেশি। নির্মল মহকুমা ঘোষণা হওয়ার পর টয়লেট বিহীন বাড়ির হদিশ মেলায় বামফ্রন্ট নিয়ন্ত্রিত মহকুমা পরিষদের ভূমিকা নিয়ে বিস্তর প্রশ্ন উঠেছে।
বিশদ

19th  July, 2019

Pages: 12345

একনজরে
কাবুল, ১৯ জুলাই (এএফপি): কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছে এক বিস্ফোরণে কমপক্ষে আটজন প্রাণ হারালেন। ঘটনায় আরও বহু মানুষ জখম হয়েছেন। তাঁদের মধ্যে বেশিরভাগই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। সরকারি ...

নয়াদিল্লি, ১৯ জুলাই (পিটিআই): স্বাধীনতা দিবসের বক্তৃতা নিয়ে পরামর্শ চেয়ে আবারও জনতার দরবারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার এই আহ্বান জানিয়ে মোদি লিখেছেন, সাধারণ মানুষের চিন্তাভাবনার কথা জানবে গোটা দেশ। ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার দুপুরে পাঁচলার গাববেড়িয়ায় টোটো ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক শিশুর। তার নাম আমিরুদ্দিন শাহ (৭)। বাড়ি সিদ্ধেশ্বরী সাহাপাড়ায়। পুলিস জানিয়েছে, এদিন ওই শিশুটি মায়ের সঙ্গে একটি টোটোয় মাজারে যাচ্ছিল। তখন একটি লরি ওই টোটোয় ...

সংবাদদাতা, রামপুরহাট: গ্রামের একমাত্র জল নিকাশির জায়গায় রাইসমিল গড়ে তোলার প্রতিবাদে শুক্রবার রামপুরহাট-১ ব্লকের খরুণ গ্রাম পঞ্চায়েতে অভিযোগ জানালেন তিনটি গ্রামের বাসিন্দারা। এই ব্লকের চাকপাড়া, মালসা ও ফরিদপুর গ্রামের বাসিন্দাদের অভিযোগ, ফিবছর বর্ষার সময় আমরা খুবই দুশ্চিন্তায় থাকি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: সম্পত্তি লাভের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯২০: মা সারদার মৃত্যু১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের ...বিশদ

07:03:20 PM

একুশে জুলাইয়ের সভাস্থল পরিদর্শনে মুখ্যমন্ত্রী
একুশে জুলাইয়ের মঞ্চে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভাস্থলের প্রস্তুতি পর্ব ...বিশদ

05:54:05 PM

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আন্দোলনকারী শিক্ষকদের বৈঠক, মিলল না রফাসূত্র

05:05:54 PM

ইন্দোনেশিয়া ওপেন: চেন ইউ ফেইকে হারিয়ে ফাইনালে পি ভি সিন্ধু 

04:32:32 PM

শীলা দীক্ষিত প্রয়াত 
প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত। ...বিশদ

04:12:00 PM